News

Biman News

 জ্যেষ্ঠ প্রতিবেদক ,Jagonews24.com


 প্রকাশিত: ১০:৪২ এএম, ০৩ এপ্রিল ২০১৭, সোমবার

 

মানসম্মত খাবার ও কেবিন ড্রেসিংয়ের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) ‘এক্সিল্যান্ট অন টাইম পারফরমেন্স ইন-২০১৬’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

আগামী ৪ থেকে ৬ এপ্রিল জার্মানির হামবুর্গ শহরে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করা হবে।

মালয়েশিয়ান এয়ারলাইন্সের ইন ফ্লাইট অপারেশন বিভাগের প্রধান রহিমা ফারজান আলী বিষয়টি নিশ্চিত করে বিমানের বিএফসিসিকে জানিয়েছেন।

এ বিষয়ে বিএফসিসির ডিজিএম জামাল উদ্দিন তালুকদার জাগো নিউজকে বলেন, মানসম্মত খাবার ও কেবিন ড্রেসিংয়ের বিষয়ে বিএফসিসি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বিদেশি এয়ারলাইন্সগুলোর কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে পেরেছে।

তিনি জানান, বাংলাদেশ বিমান ছাড়াও মালয়েশিয়ান এয়ারলাইন্স, ক্যাথে প্যাসেফিক ও ড্রাগন এয়ার বিএফসিসি থেকে খাবার নেয়। এছাড়া ১১টি এয়ারলাইন্সকে বিএফসিসি থেকে কেবিন ড্রেসিং সার্ভিস দেয়া হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ পুরস্কার লাভ ও সম্মান প্রমাণ করে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে বিমানের ব্যবসা এবং সেবা উত্তরোত্তর বেড়েছে।

এদিকে, বাংলাদেশ বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জাগো নিউজকে বলেন, জানুয়ারিতে মালয়েশিয়ার ‘কেএলআইএ ফরেন এয়ারলাইন্স অব দ্য ইয়ার-২০১৫’ পুরস্কার জিতেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সে সময় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর (কেএলআইএ) হতে দক্ষিণ-এশিয়া অঞ্চলে সর্বোচ্চ যাত্রী পরিবহনের সাফল্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে পুরস্কার দেয়া হয়েছিল।

কুয়ালালামপুরে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে মালয়েশিয়ার পরিবহনমন্ত্রী ওয়াইবি দাতো সেরি লিয়াও টিঅং লাইয়ের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেছিলেন সেদেশে নিযুক্ত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ সালাউদ্দিন।

এর আগে ২০১১ ও ২০১৪ সালেও ‘কেএলআইএ ফরেন এয়ারলাইন্স অব দ্য ইয়ার’ পুরস্কার লাভ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আরএম/এসআর/জেডএ/জেআইএম