News

Biman News

নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2017-03-29 17:59:19.0 BdST Updated: 2017-03-29 17:59:19.0 BdSTঅভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যটন শিল্পের বিকাশে ‘বিমান হলিডেজ উইং’ চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নতুন এই উইংয়ের অধীনে ‘বিমান হলিডেজ’ কর্মসূচির মাধ্যমে যাত্রীরা এখন থেকে বিমানের নির্ধারিত গন্তব্যের বাইরে বিশ্বের আরও ৯৬টি গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।

 

 

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এম মোসাদ্দিক আহমেদ মঙ্গলবার প্রধান কার্যালয় বলাকায় আনুষ্ঠানিকভাবে নতুন এই উইং উদ্বোধন করেন বলে বুধবার প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মোসাদ্দিক আহমেদ জানান, এই প্যাকেজের মাধ্যমে যেসব দেশে বিমান যাত্রা করে না, সেখানে যেন যাত্রীরা যেতে পারেন তার ব্যবস্থা করে দেবে বিমান।এর মাধ্যমে বিমান তার সেবাকে নতুন দিগন্তে ছড়িয়ে দিতে চায়।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক (জিএম) শাকিল মেরাজ জানান, বাংলাদেশের পর্যটনকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে ‘বিমান হলিডেজ’ বিশ্বের বিভিন্ন দেশের ভ্রমণ মেলায় অংশ নেবে।এতে বিমানের পাশাপাশি বাংলাদেশেরও ‘কান্ট্রি ব্র্যান্ডিং’ হবে।

বিমান কর্মকর্তারা জানান, এই কর্মসূচির যাত্রীরা টিকেট কেনার পর চাহিদা অনুযায়ী তার বাসা থেকে বিমানবন্দর পর্যন্ত ‘পিক আপ অ্যান্ড ড্রপ’ সুবিধা পাবেন।এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার সঙ্গে সঙ্গে যাত্রীরা ডেডিকেটেড স্টাফের ‘মিট অ্যান্ড অ্যাসিসটেন্স’ সার্ভিস পাবেন।

এছাড়া যাত্রীরা ‘এয়ারপোর্ট হলিডে লাউঞ্জ ফুড’ এবং বেভারেজ সুবিধা পাবেন।যাত্রীরা সব দেশের ভিসা প্রসেসিং সহায়তা পাবেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, নতুন ধরনের বিভিন্ন সুবিধা দিয়ে বিমান হলিডে প্যাকেজ সাজানো হয়েছে।এতে একা ভ্রমণকারী শিশু ও বৃদ্ধদের বিশেষ সহায়তা দেওয়া হবে।যাত্রীরা ওয়ানস্টপ সার্ভিস হিসেবে সিমকার্ড, টপআপ সুবিধা এবং ‘ব্যাগেজ লস্ট অ্যান্ড ফাউন্ড’ সুবিধা পাবেন।

ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়ার বিখ্যাত হাসপাতালগুলোতে বিমান হলিডের যাত্রীরা বিশেষ ছাড় পাবেন।এছাড়া বিভিন্ন দেশের সাড়ে তিন লাখ হোটেলসহ বাংলাদেশের সব হোটেলে সবচেয়ে কম খরচে বুকিং সুবিধা পাওয়া যাবে।

বিমান হলিডেজ প্যাকেজ এ রয়েছে মাসিক কিস্তিতে মূল্য পরিশোধের সুবিধা।একজন যাত্রী মাত্র ৯৯৯ টাকায় প্যাকেজ বুক করতে পারবেন, যা ফেরতযোগ্য বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।