News

Biman News

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানীকৃত পণ্যসমূহ দ্রুত খালাসের সুবিধার্থে সপ্তাহে ৭দিনই কার্গো ইমপোর্ট টার্মিনাল খোলা রাখার সিদ্ধান্ত কার্যকর করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আমদানীকারীগণকে এ সুবিধা গ্রহণ করে বিমানবন্দরে তাদের মালামাল আসা মাত্রই দ্রুত খালাসের অনুরোধ করছে বিমান কর্তৃপক্ষ। কার্গো ইমপোর্ট টার্মিনালে স্পেস সংকট থাকায় মালামাল খালাস না করে ফেলে রাখলে বিমানবন্দরের সার্বিক ব্যবস্থাপনা ও নিরাপত্তায় বিঘ্নতার সৃষ্টি হয়।

কাস্টমস ও সোনালী ব্যাংকের সহযোগিতায় এখন থেকে বিমান কার্গো ইমপোর্ট টার্মিনালে সপ্তাহে ৭দিনই গেইট অ ও গেইট ই এর মাধ্যমে আমদানীকৃত সকল ধরণের পণ্য খালাসের ব্যবস্থা করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্গো টার্মিনালের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে অননুমোদিত ব্যক্তিদের প্রবেশ নিষিদ্ধকরণ ও সার্বক্ষণিক সিসিটিভি মনিটরিং এর ব্যবস্থা চালু করেছে।

নির্ধারিত সময়সীমার মধ্যে মালামাল খালাসে ব্যর্থ হলে জরিমানা আরোপের বিষয়টি চালু রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো হ্যান্ডলিং এর মান উন্নয়নে বিমান কর্তৃপক্ষ আমদানীকারক ও সিএন্ডএফ এজেন্টসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছে।