News

Biman News

                                                                                      

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট ৩১ অক্টোবর ২০১৯ বিজি-১৩৭ দুপুর ০১:১৫টায় ২৬৫ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী এমপি প্রধান অতিথি হিসেবে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে মদিনা ফ্লাইট উদ্বোধন করেন। তিনি মোনাজাত শেষে ফিতা কেটে ফ্লাইট উদ্বোধন করবেন এবং সম্মানিত যাত্রীদের সাথে কুশল বিনিময় করে তাঁদের বিদায় জানান। এ সময় সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো: মফিদুর রহমান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো: মোকাব্বির হোসেন উপস্থিত ছিলেন।

 

প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষ চট্টগ্রাম হতে পবিত্র ভূমি মক্কা ও মদিনায় উমরা হজ্জ পালনের উদ্দেশ্যে গমন করেন। উমরা হজ্জের উদ্দেশ্যে এই সংখ্যা প্রতি বছরই বৃদ্ধি পাচ্ছে। চট্টগ্রাম হতে বিমানের সরাসরি মদিনা ফ্লাইট শুরু হওয়ার মাধ্যমে চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হয়েছে । বিমানের রুট সম্প্রসারণ প্রক্রিয়ার অংশ হিসেবেই চালু হচ্ছে চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট।

 

প্রাথমিকভাবে চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে সপ্তাহে ১ দিন বৃহস্পতিবার ফ্লাইট পরিচালিত হবে। পরবর্তীতে যাত্রী সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে ফ্লাইট সংখ্যা বাড়ানো হবে।

 

চট্টগ্রাম হতে বিজি-১৩৭ ফ্লাইটটি মদিনায় বিকেল ০৫:৩০ টায় পোঁছবে। মদিনা হতে ফিরতি ফ্লাইট বিজি-১৩৮ মদিনার স্থানীয় সময় সন্ধ্যা ০৭:১৫ টায় ১২০ জন যাত্রী নিয়ে পরের দিন ভোর ০৪:২৫ টায় চট্টগ্রামে এসে পোঁছবে।

 

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মদিনা ফ্লাইট উদ্বোধন উপলক্ষে উভয় রুটে যাত্রীদের জন্য ১৫% হ্রাসকৃত ভাড়ায় টিকেট বিক্রি করছে।বিমানের সকল সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (মোবাইল:০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকে ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকেট ক্রয় করা যাবে।