News

Biman News

                                                        

জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রীদের টিকেট ক্রয়ের সুবিধার্থে প্রচলিত ট্রাভেল এজেন্ট ও অন-লাইন টিকেটিং এর পাশাপাশি এবার চালু করলো মোবাইল/ফোনের মাধ্যমে টিকেট বিক্রয় সেবা। বিমান প্রধান কার্যালয় বলাকা’য় আজ সোমবার অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি (অবঃ) আনুষ্ঠানিকভাবে মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে টিকেট ক্রয়ের সার্ভিস উদ্বোধন করেন। এ প্রসংগে তিনি বলেন ‘‘বর্তমান সরকারের ই-সার্ভিস রোড ম্যাপ বাস্তবায়নের অংশ হিসেবে বিমান তার সম্মানিত যাত্রীদের সেবাদানে আরো এক ধাপ এগিয়ে মোবাইলের মাধ্যমে টিকেটিং সংক্রান্ত সকল সুবিধা চালু করলো। যাত্রীগণ এখন থেকে সহজেই তার মোবাইল ফোন বা ল্যান্ড ফোনের মাধ্যমে ফ্লাইট সংক্রান্ত তথ্য, টিকেট বুকিং, টিকেট ক্রয়, যাত্রার তারিখ পরিবর্তন সম্পর্কিত সকল সুবিধা সহজেই পাবেন’’।

 

বিমানের ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ গন্তব্যের যে কোন টিকেট ক্রয় করতে এখন থেকে ০২ ৮৯০১৬০০ এক্সটেনশন ২৭১০ ও ২৭১১ অথবা সরাসরি মোবাইল নম্বর ০১৭৭৭-৭১৫৬১৩ এ ফোন করে টিকেট বুকিং/ক্রয় করতে পারবেন। টিকেটের মূল্য পরিশোধের ক্ষেত্রে বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করা যাবে। যাত্রীগণ তাদের টিকেটের কপি ই-মেইল/হোয়াটস-আপ/ভাইবার/ইমো-তে পাবেন।

 

আন্তর্জাতিক টিকেট ক্রয়ের ক্ষেত্রে যাত্রীগণ পাসপোর্ট এর স্ক্যান কপি ই-মেইল/মোবাইলের মাধ্যমে পাঠাতে পারবেন। যাত্রীগণ দেশ-বিদেশের যেকোন প্রান্ত থেকে এ সুবিধা পাবেন। মোবাইল/ফোনের মাধ্যমে টিকেট এর সকল সুবিধা সপ্তাহের ৭ দিনই সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পাওয়া যাবে।

 

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিল বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (ভারপ্রাপ্ত) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, পরিচালক বিপণন ও বিক্রয় ও গ্রাহক সেবা মোঃ আলী আহসান, মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ এবং মহাব্যবস্থাপক বিক্রয় আশরাফুল আলম।