News

Biman News

কক্সবাজার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ ফ্লাইট পরিচালনার জন্য নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। ভ্রমণ পিপাসুদের অবকাশ যাপনে সুবিধা বিবেচনায় এ রুটে ফ্লাইট পরিচালনা করবে বৃহস্পতি ও শনিবার থেকে। গ্রীষ্মকালীন সময়সূচির আওতায় আগামী ১৮ মে ২০১৭ থেকে প্রতি বৃহস্পতিবার ও শনিবার বিকেল ৪টা ১৫ মিনিটে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের বিজি-৪৩৩ ফ্লাইট। কক্সবাজারে পৌঁছুবে বিকেল ৫টা ৫ মিনিটে।
অপরদিকে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে বিজি-৪৩৪ ছেড়ে আসবে বৃহস্পতি ও শনিবার বিকেল ৫টা ৪৫ মিনিট এবং ঢাকায় এসে পৌঁছাবে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। এই রুটে সকল প্রকার ট্যাক্সসহ ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারন করা হয়েছে ইকোনোমি ক্লাসে চার হাজার টাকা এবং বিজনেস ক্লাসে নয় হাজার টাকা।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, যারা সাপ্তাহিক ছুটির দুই দিন কক্সবাজারে কাটাতে চাল তাদের কাছে বিমানের এই সময়সূচি হবে খুবই আকর্ষণীয়।
তিনি বলেন, পর্যটন শিল্প বিকাশে বর্তমান সরকার কক্সবাজারকে নিয়ে যে পরিকল্পনা গ্রহণ করেছে সেটিকে আরও সার্থক ও গতিশীল করতে ঢাকা-কক্সবাজার রুটে বিমান বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ পরিচালনা শুরু করেছে। কক্সবাজার রুটে বিমান সপ্তাহে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে। উক্ত রুটে সপ্তাহে দুই দিন বোয়িং ফ্লাইট অপারেট করার পাশাপাশি বাকি পাঁচ দিন ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দ্বারা ফ্লাইট অপারেট করা হবে।
কক্সবাজারকে ঘিরে সরকারের ২৫ মেগা উন্নয়ন প্রকল্পের অন্যতম হচ্ছে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প। কক্সবাজারকে পর্যটনের লীলাভূমি বানাতে দেশি-বিদেশী পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করবে।