News

Biman News

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রীদের আরো উন্নত সেবাদান এবং অনটাইম পারফর্মেন্স বাড়ানোর লক্ষ্যে বহরে আরো একটি উড়োজাহাজ সংযোজন করেছে। স্পেনের ওয়ামোস (ধিসড়ং) এয়ার সংস্থা হতে লীজে সংগৃহীত এয়ারবাস এ-৩৩০ উড়োজাহাজটি আজ বৃহস্পতিবার হতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। এই উড়োজাহাজ বহরে সংযোজনের মধ্য দিয়ে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৩টি।

২০টি বিজনেস ক্লাস ও ৩০৭টি ইকোনমি ক্লাসসহ মোট ৩২৭ আসন বিশিষ্ট বিমানের এই এয়ারবাস এ৩৩০ এয়ারক্রাফট ঢাকা-দোহা রুটে বিজি-১২৫ হিসাবে প্রথম ফ্লাইট পরিচালনা করে। বিমানের মধ্যপ্রাচ্যের রুটগুলোতে বিশেষতঃ দোহা ও কুয়েত রুটে বহরে সদ্য সংযোজিত এয়ারবাস এ-৩৩০ এয়ারক্রাফটের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করা হবে।

বর্তমানে বিমান বহরে রয়েছে, নিজস্ব ক্রয়কৃত ব্র্যান্ডনিউ অত্যাধুনিক ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর এবং ২টি ব্র্যান্ড নিউ ৭৩৭-৮০০ এয়ারক্রাফট এবং লীজে সংগৃহীত ২টি বোয়িং ৭৭৭-২০০ইআর, ২টি বোয়িং ৭৩৭-৮০০, ২টি ড্যাশ৮ কিউ৪০০ এবং ১টি এয়ারবাস এ৩৩০ এয়ারক্রাফট।  

বিমান বর্তমানে ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ গন্তব্যে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। গত ২০১৫-২০১৬ অর্থবছরে বিমান ২৩ লক্ষ ১৮ হাজার যাত্রী পরিবহন করেছে।