News

Biman News

                                           

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সম্প্রতি কেনা একটি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ১৭ নভেম্বর থেকে ২১ শে নভেম্বর ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিতব্য দুবাই এয়ার শো-কে আলোকিত করবে।

আন্তর্জাতিক পর্যায়ে সক্ষমতা অর্জনের লক্ষ্যে, জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং-এর সাথে অক্টোবর ২০১৯-এ দুটি নতুন বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ক্রয় চুক্তি স্বাক্ষর করেছে, যা ডিসেম্বর ২০১৯-এ বিমান বহরে সংযোজিত হবে। বিমানে ইতোমধ্যে চারটি বোয়িং৭৮৭-৮ ড্রিমলাইনার বহরে যুক্ত হয়েছে।

বিমানের ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ-টি তিন-শ্রেণীর স্ট্যান্ডার্ড কনফিগারেশনে ২৯৮ জন যাত্রী বহনসহ একটানা ৭,৫৩০ নটিক্যাল মাইল  উড়তে পারে এবং অন্যান্য বিমানের তুলনায় ২৫ শতাংশ পর্যন্ত জ্বালানি খরচ এবং নির্গমন হ্রাস করতে পারে ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই দুটি নতুন ড্রিমলাইনার উড়োজাহাজ দ্বারা আগামী ০৫ জানুয়ারী ২০২০ থেকে দুটি ইউরোপীয় গন্তব্য ম্যানচেস্টার এবং হিথ্রো রুটে পরিচালিত করবে। প্রতিযোগিতামূলক আর্ন্তজাতিক এভিয়েশন শিল্পে অংশীদারিত্ব বাড়ানোসহ সর্বোচ্চ গ্রাহক সন্তুষ্টি ও স্বাচ্ছন্দ্য অর্জন করাই হচ্ছে বিমানের লক্ষ্য।