News

Biman News

                                     

অদ্য ১৩ মে ২০১৯ (সোমবার) ঢাকা-দিল্লী-ঢাকা রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে ০৩দিন যথাক্রমে সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা হতে বিকাল ০৩:০০ ঘটিকায় ১৫২ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে দিল্লীতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে স্থানীয় সময় বিকাল ০৫:২০ ঘটিকায় পৌঁছাবে। আবার দিল্লীর স্থানীয় সময় সন্ধ্যা ০৬:২০ ঘটিকায় ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ০৯:২০ ঘটিকায়।

 

ঢাকা-দিল্লী-ঢাকা রুটে রির্টান টিকেট ০১ মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনি¤œ ৩০০ ইউএস ডলার এবং ০১ বছর মেয়াদী টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনি¤œ ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

 

দীর্ঘ প্রতিক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান ব্যবস্থাপনা এই রুটের টিকেটের উপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষনা করছে। আগামী ৩০ মে ২০১৯ -এর মধ্যে যারা টিকেট ক্রয় করবেন তারা এই ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন।

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ঢাকা-দিল্লী সরাসরি ফ্লাইটের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আনন্দঘন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে তাঁর বক্তব্যে বলেন‘‘ কয়েক বছর বন্ধ থাকার পর পুনরায় দিল্লীর পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু প্রতিবেশী। দু‘দেশের রাজধানীর মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাপ্তরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নানা কারনে দু‘দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরোও সহজ ও স্বাচ্ছন্দ্যময় হবে’’। তিনি আরো বলেন‘‘ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে দলাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করে তোলার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা নিবো ’’।

 

ঢাকা-দিল্লী ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় মান্যবর ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ,পিএসসি (অবঃ), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মহিবুল হক, অতিরিক্ত সচিব(বিমান ও সিএ) মো: মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশ এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান বিবিপি, ওএসপি,এএফডব্লিউসি, পিএসসি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল এবং বিমান ও সিভিল এভিয়েশনের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।