News

Biman News

                                        

বেসামরিক  বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী  একেএম শাহজাহান কামাল এমপি বলেছেন,  বর্তমান সরকারের সময়োপচিত পদক্ষেপের ফলে বাংলাদেশ যে ধারায় এগিয়ে যাচ্ছে সে ধারাবাহিকতায়  বিমানকেও বিশ্বমানের একটি এয়ারলাইন্স হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য তিনি সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে  কাজ করার জন্য বিমানের কর্মকর্তাদের  প্রতি আহ্বান জানান।

 

আজ ২০মার্চ ২০১৮ রোজ মঙ্গলবার  দুপুরে তিনি  বিমানের  প্রধান কার্যালয় ‘বলাকায়  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স  এর কর্মকর্তাদের  সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, দেশের বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটন শিল্পের উন্নয়নে  আকাশপথের গুরুত্ব উপলদ্ধি করেই জাতির জনক ১৯৭২ সালে বাংলাদেশ বিমান প্রতিষ্ঠা করেছিলেন। ন্যাশনাল ফ্ল্যাগ ক্যরিয়ার হিসেবে বিমানকে দেশের বাইরে বাংলাদেশের ভাবমূর্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। তাই যাত্রী সেবা এবং পণ্য পরিবহনে বিমানকে  তৎপর থাকতে হবে। বর্তমানে বিশ্বব্যাপি আকাশপথে যাত্রীর উল্লম্ফন ঘটেছে সেটা বিবেচনায় নিয়ে নতুন নতুন গন্তব্যে বিমানকে ফ্লাইট চালুর উদ্যোগ নিতে হবে এবং এটি করতে পারলে জাতীয় অর্থনীতিতে বিমান আরও সক্রিয় অবদান রাখতে সক্ষম হবে।

 

মতিবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় সচিব এস এম গোলাম ফারুক, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি (অব.)। স্বাগত বক্তব্য রাখেন বিমানের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ। এছাড়া উক্ত মতবিনিময় সভায় সিভিল এভিয়েশন ও বিমানের উদ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।