News

Biman News

                                                     

জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন ৬ষ্ঠ  বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ। ২৪ ডিসেম্বর ২১০৯ মঙ্গলবার রাত ৮:১৯ ঘটিকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  অবতরণ করে। এ উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা হচ্ছে ১৮টি। দেশে পৌঁছার পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয়। এ সময় বিমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ মোকাব্বির হোসেন, পরিচালক পরিকল্পনা, পরিচালক গ্রাহক সেবা, পরিচালক প্রকৌশল এবং বিমান ও সিভিল এভিয়েশনের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিমান পরিচালনা পর্যদ-এর চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিয়াটলে বোয়িং কোম্পানীর এভারেট ডেলিভারী অপারেশন্স সেন্টার হতে বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ‘অচিন পাখি’ উড়োজাহাজটি গ্রহণ করেন। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘‘রাজহংস’’ উদ্বোধনকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য ২টি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ কেনার ঘোষণা দেন। তারই ধারাবাহিকতায় প্রথম ৭৮৭-৯ ‍ড্রিমলাইনার ‘‘সোনার তরী’’ উড়োজাহাজ ২১ ডিসেম্বর এবং দ্বিতীয় বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ‘‘অচিন পাখি’’ ২৪ ডিসেম্বর ২০১৯ বিমান বহরে যুক্ত হলো।

 অচিন পাখি’র আসন সংখ্যা থাকছে ২৯৮টি। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত রিক্লাইন্ড সুবিধা এবং সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরামদায়ক স্বাচ্ছন্দ্যের সাথে ভ্রমণ করতে পারবেন।